ঢাকা অঞ্চলে ‘উন্মেষ Botany Brilliant’-এর রেজিস্ট্রেশন চলছে…

অপরিচিত | Sep ০৮, ২০১৯
ঢাকা অঞ্চলে ‘উন্মেষ Botany Brilliant’-এর রেজিস্ট্রেশন চলছে…

ঢাকা অঞ্চলের HSC 1st Year বিজ্ঞান শিক্ষার্থীদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান ১ম ও ২য় অধ্যায়ের উপর প্রতিযোগিতামূলক MCQ পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত প্রথম ২০০০ জন Botany Brilliant (১০০০ জন ছেলে এবং ১০০০ জন মেয়ে) প্রত্যেকের জন্য ৩০০/- টাকার নগদ মেধাবৃত্তি। এছাড়াও বিজয়ীদের প্রত্যেকের জন্য ১২০০/- টাকা সমমূল্যের উন্মেষ Botany Short Course* সম্পূর্ণ ফ্রি।

*Botany Short Course -এ ১টি গাইডলাইন সেমিনার, ১২টি ক্লাস, ১২টি MCQ পরীক্ষা এবং ১টি পূর্ণাঙ্গ পরীক্ষার মাধ্যমে উদ্ভিদবিজ্ঞান সম্পূর্ণ সিলেবাস সম্পন্ন করা হবে। উল্লেখ্য যে, কোর্সটি একই সাথে কলেজের পরীক্ষা, HSC বোর্ড পরীক্ষা এবং মেডিকেল ভর্তি পরীক্ষা প্রস্তুতির জন্য সমভাবে কার্যকরী।

রেজিস্ট্রেশন ফি: ২০০/- (দুইশত টাকা মাত্র)। রেজিস্ট্রেশনের সময় ২টি প্রস্তুতি সহায়ক বই উন্মেষ উদ্ভিদবিজ্ঞান মেডিট্রিক্স এবং উদ্ভিদবিজ্ঞান প্র্যাক্টিস বুক প্রদান করা হবে।

 

পরীক্ষার সিলেবাস: উদ্ভিদবিজ্ঞান ১ম ও ২য় অধ্যায় (মূলবই + মেডিট্রিক্স + প্র্যাক্টিস বুক)।

 

পূর্ণমান ও সময়: ৫০টি MCQ, ৫০ নম্বর, সময় ৪০ মিনিট। (প্রতি ৪টি MCQ ভুল উত্তরের জন্য ১টি শুদ্ধ উত্তরের সমান নম্বর কাটা যাবে)।

 

পরীক্ষার তারিখ সময়: ১৮অক্টোবর, ২০১৯ (শুক্রবার) মেয়ে- সকাল ১০টা, ছেলে- বিকাল ৩টা

 

★ রেজিস্ট্রেশনের শেষ তারিখ: ১৬ অক্টোবর

 

https://static.xx.fbcdn.net/images/emoji.php/v9/faa/1.5/16/1f449.png রেজিস্ট্রেশন ফরম ডাউনলোড করতে ক্লিক করুন: http://bit.ly/2lIoous  

 

ঢাকা অঞ্চলের পরীক্ষার কেন্দ্রসমূহ: উদ্ভাস-এর মিরপুর, রূপনগর, ক্যান্টনমেন্ট, উত্তরা, ফার্মগেট, মোহাম্মদপুর, সাইন্স ল্যাব., আজিমপুর, শান্তিনগর, মালিবাগ, মতিঝিল, বাসাবো, বনশ্রী, পুরান ঢাকা, যাত্রাবাড়ী ও দনিয়া শাখা।